Saturday, April 13, 2024
Homeপশ্চিমবঙ্গপশ্চিম বর্ধমানবর্ধমানে রাজ‍্যের মন্ত্রী প্রদীপ মজুমদারের বাড়িতে ভাঙচুর

বর্ধমানে রাজ‍্যের মন্ত্রী প্রদীপ মজুমদারের বাড়িতে ভাঙচুর

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি, মঙ্গলবার, ৭ নভেম্বর ২০২৩, পূর্ব বর্ধমান: চুরি করে পুকুরে মাছ ধরার অভিযোগ গ্রামেরই এক যুবকের বিরুদ্ধে। পুকুরের দায়িত্বে থাকা ব্যাক্তি বেধড়ক মারধর করায় সোমবার রাত থেকে উত্তেজনা ছড়িয়েছিল মাধবডিহি থানার গোতানের কামারহাটি গ্রামে। মাধবডিহি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু মঙ্গলবার বিকেলের পর আদিবাসী সম্প্রদায়ের গ্রামবাসীদের ক্ষোভ আছড়ে পড়লো রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী তথা, দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদারের কামারহাটির বসত বাড়িতে।

- Advertisement -

পুলিশের সামনেই রীতিমত বাড়ির সামনে লোহার গেট থেকে শুরু করে বাড়ির ভিতরে জানলা, দরজার কাঁচ, চেয়ার, টেবিল, আলো, ফুলের গাছ ভাঙচুর করে তাণ্ডব চালালো কয়েকশো উত্তেজিত গ্রামবাসী। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। স্থানীয় সূত্র অনুযায়ী, মঙ্গলবার বিকেলে বিশাল সংখ্যক আদিবাসী সম্প্রদায়ের মানুষজন হাতে ধাতব অস্ত্র নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় গ্রামবাসীদের। বিশাল পুলিশ বাহিনী পৌঁছায় এলাকায়। বেশ কিছুক্ষণ ধরে মন্ত্রীর গোটা বাড়ি জুড়ে তাণ্ডব চালানোর পর পুলিশ উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়।

ঘটনার সূত্রপাত সোমবার দুপুরে, মন্ত্রীর বাড়ির পুকুরে এক আদিবাসী যুবক মাছ চুরি করে বলে অভিযোগ। তাকে ওই পুকুরের দেখভালের দায়িত্বে থাকা এক ব্যাক্তি মারধর করে বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় ওই যুবককে হুগলির আরামবাগ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওইদিন রাতেই গ্রামে বিক্ষোভ দেখায় আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। পুলিশ তাদের সরিয়ে দেয়। এদিন বিকেলে ফের জমায়েত হন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। যদিও মন্ত্রী বর্তমানে গ্রামে নেই, তিনি দুর্গাপুরে রয়েছেন বলে জানা গিয়েছে। মাধবডিহি থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

- Advertisement -
Sneha Biswas
Sneha Biswashttps://www.tspbangla.com/profile/snehabiswas/
Sneha Biswas is an incident journalist who focuses on local coverage West Bengal. She writes for TSP Bangla and her work has also appeared in Siliguri Journal.
আরও পড়ুন
- Advertisment -

জনপ্রিয় খবর