শুক্রবার, জুন 21, 2024
হোমরাজনীতিমুখ্যমন্ত্রীর চার শতাংশ ডিএ প্রদান নিয়ে ডান, বাম দুই সরকারি কর্মচারী ইউনিয়নের তরজা...

মুখ্যমন্ত্রীর চার শতাংশ ডিএ প্রদান নিয়ে ডান, বাম দুই সরকারি কর্মচারী ইউনিয়নের তরজা তুঙ্গে

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি, শুক্রবার, ২২ ডিসেম্বর ২০২৩, পূর্ব বর্ধমান: গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন রাজ্য সরকারি কর্মচারীদের পহেলা জানুয়ারি থেকে চার শতাংশ ডিএ প্রদান করা হবে। তারপরই শুক্রবার শহর বর্ধমানে দেখা গেল দুটি চিত্র, দুটি কর্মচারী ইউনিয়নের মধ্যে এই ডিএ প্রদান নিয়ে দেখা গেল দ্বন্দ্ব। পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ফেডারেশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে চার শতাংশ দিয়ে ডিএ প্রদানের জন্য মুখ্যমন্ত্রীকে বিশেষ অভিনন্দন জানানো হয়।

- Advertisement -

অন্যদিকে যেখানে রাজ্য সরকারি কর্মচারীদের প্রায় ৪০ শতাংশ ডিএ বাকি সেখানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর চার শতাংশ দিয়ে প্রদান নিয়ে শরব হন রাজ্য কো অডিনেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির সদস্যরা। রাজ্য কো অর্ডিনেশন কমিটির প্রাক্তন সম্পাদক করালী চ্যাটার্জি বলেন, “ডিএ টা সরকারের দয়ার দান নয়, ডিএ নিয়ে আমাদের লড়াই চলছে যেখানে রাজ্য সরকারি কর্মচারীদের চল্লিশ শতাংশ মহার্ঘ ভাতা বাকি সেখানে এই দুর্মূল্যের বাজারে মাত্র চার শতাংশ দিয়ে প্রদান করা হয়েছে। প্রথমে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী বললেন সরকার দিয়ে দিতে বাধ্য নয় তারপর খানিকটা ঢোক গিলে চার শতাংশ দিয়ে ডিএ প্রদান করলেন। যেখানে ৪০ শতাংশ ডিএ বাকি সেখানে চার শতাংশ ডিএ কি আমরা খুশি হব”।

অন্যদিকে পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ফেডারেশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি বিশ্বজিৎ সাঁই বলেন, “বেশি ডিএ পেলে আমরাও খুশি হতাম। কিন্তু বাস্তব পরিস্থিতিটা আমাদের মেনে নিতে হবে রাজ্য সরকারের কেন্দ্রের কাছে প্রায় ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা বাকি রয়েছে। তবুও মুখ্যমন্ত্রী  সাধারণ মানুষের উন্নয়নের জন্য যে প্রকল্প গুলি চালু করেছেন সেগুলির ভাতা বন্ধ হয়নি। তাই যারা এই চার শতাংশ দিয়ে খুশি নয় তাদেরকে আমি বলব তারা ডিএ না নিয়ে ডিএ টা রাজ্য সরকারি খাতে জমা করুন”।

- Advertisement -
Sneha Biswas
Sneha Biswashttps://www.tspbangla.com/profile/snehabiswas/
Sneha Biswas is an incident journalist who focuses on local coverage West Bengal. She writes for TSP Bangla and her work has also appeared in Siliguri Journal.
আরও পড়ুন
- Advertisment -

জনপ্রিয় খবর