Monday, April 15, 2024
Homeরাজনীতিপূর্ব বর্ধমানে সারা ভারত সংযুক্ত কৃষান সভার ১৭তম সন্মেলনে উপস্থিত প্রাক্তন সেচ...

পূর্ব বর্ধমানে সারা ভারত সংযুক্ত কৃষান সভার ১৭তম সন্মেলনে উপস্থিত প্রাক্তন সেচ মন্ত্রী সুভাষ নস্কর 

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি, সোমবার , ২০নভেম্বর ২০২৩, পূর্ব বর্ধমান: সারা ভারত সংযুক্ত কিষান সভার ১৭ তম পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো সোমবার দুপুর ১টা নাগাদ বর্ধমান শহরের বিরহাটায় আর. এস. পি. অফিসে। সারা ভারত সংযুক্ত কিষান সভার রাজ্য সম্মেলন আগামী ১৬ এবং ১৭ ই ডিসেম্বর উত্তর ২৪ পরগনার স্বরূপনগরে অনুষ্ঠিত হবে। তারই প্রস্তুতি হিসেবে রাজ্যের সমস্ত জেলার পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে জেলা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। পূর্ব বর্ধমান কৃষি প্রধান জেলা। এই জেলায় বহু কৃষক চাষবাস করে জীবিকা নির্বাহ করেন।

- Advertisement -

আজকের জেলা সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন সেচ মন্ত্রী এবং বর্তমান সংযুক্ত কিষান সভার রাজ্য সম্পাদক সুভাষ নস্কর। জেলা সম্মেলনে উপস্থিত হয়ে সুভাষ নস্কর জানান, “সারা রাজ্য জুড়েই কৃষকরা ন্যায্য দাম পাচ্ছে না। ধানের মূল্য সরকার যে নির্ধারণ করেছে সেটা যথেষ্ট নয় চাষীদের পক্ষে। ধানের মূল্যর থেকে অনেক বেশি খরচা হয় চাষের সরঞ্জাম কিনতে। আস্তে আস্তে বিদ্যুতের মূল্য অধিক পরিমানে বৃদ্ধি পাচ্ছে। যতই রাজ্য সরকার স্মার্ট মিটার চালু করুক কৃষকরা কোনভাবেই তা মানবে না। বর্তমানে যে সরকার চলছে সেই সরকার কৃষকদের অনুকূলে না চলে কৃষকদের বিরুদ্ধে যা যা করণীয় সব করে চলেছে। কৃষকদের মতামত নিয়ে কৃষি সংক্রান্ত যে সমস্ত আইন করা দরকার রাজ্য সরকার বা কেন্দ্র সরকার কেউ করছে না। এই সমস্ত দাবি নিয়ে আগামী ২৬, ২৭ এবং ২৮শে নভেম্বর পশ্চিমবঙ্গের সকল কৃষকরা রাজ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করবেন। রাজ্যে যারা প্রকৃত কৃষক তারা কোনদিনই সরকারি সুযোগ-সুবিধা পায়নি। এমনকি সরকারের পক্ষ থেকে যে কৃষকদের ভাতা দেওয়া হয় সেই ভাতা সঠিক কৃষকের কাছে না গিয়ে কোন ধনী ব্যক্তির অ্যাকাউন্টে গিয়ে জমা হচ্ছে। তাই আগামী দিনে পশ্চিমবঙ্গের সমস্ত কৃষক একজোট হয়ে তাদের সমস্ত দাবি-দাওয়া নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করবে”।

- Advertisement -
Sneha Biswas
Sneha Biswashttps://www.tspbangla.com/profile/snehabiswas/
Sneha Biswas is an incident journalist who focuses on local coverage West Bengal. She writes for TSP Bangla and her work has also appeared in Siliguri Journal.
আরও পড়ুন
- Advertisment -

জনপ্রিয় খবর